চকরিয়ায় প্রবীণ শিক্ষক মাষ্টার আব্দুল হকের ইন্তেকাল, দাফন সম্পন্ন

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ডেপুটি বাড়ি এলাকার বাসিন্দা ও বাংলাদেশ ব্যাংকের ঢাকা হেড অফিসের ডিজিএম আব্দুর রাজ্জাকের পিতা প্রবীণ শিক্ষক মাষ্টার আব্দুল হক (৮৩) আর নেই।

সোমবার(২২ জুন) ভোর রাত পৌনে ২টার দিকে চকরিয়া পৌর সদরের একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)।

তিনি ৬ পুত্র ও দুই কন্যা সন্তানের জনক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৫ পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। প্রবীণ শিক্ষক আব্দুল হক বেশ কিছুদিন ধরে বাধ্যক্যজনিত রোগে ভুগছিলেন।

মরহুম মাষ্টার আব্দুল হক তার কর্মময় জীবনে চকরিয়া উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দক্ষতার সাথে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। সর্বশেষ বরইতলী ইউনিয়নের ডেইঙ্গাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে তিনি অবসর গ্রহন করেন।

সোমবার বেলা সাড়ে ১১টায় বরইতলী দাঙ্গারদীঘি কেন্দ্রীয় জামে মসজিদ মাঠ ময়দানে মরহুম মাষ্টার আব্দুল হকের নামাজে জানাযা শেষে তাকে স্থাণীয় সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা অনুযায়ী সম্পূর্ণ সামাজিক দুরত্ব বজায় রেখেই মাষ্টার আব্দুল হকের নামাজে জানাযা ও দাফন সম্পন্ন করা হয়। জানাযায় ইমামতি করেন আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদ্রাসার আরবী বিভাগের সহকারী অধ্যাপক ও ডুলাহাজারার পীর মরহুম আব্দুর রশিদ হুজুরের সাহেবজাদা হাফেজ মৌলানা আ ক ম ছাদেক।

জানা যায়, সাবেক এমপি ও সাবেক কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আনসারুল ইসলাম প্রকাশ বাবুল মিয়া, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, বরইতলী গ্রিণ লাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবক ছালেকুজ্জামান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার বেলাল আহমদ, শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: মরহুমের ৮ ছেলে মেয়েদের মধ্যে বড় ছেলে আব্দুর রাজ্জাক বাংলাদেশ ব্যাংকের ঢাকা হেড অফিসের ডিজিএম, মেজ ছেলে ফরিদ উদ্দীন আক্তার সোনালী ব্যাংক চট্টগ্রাম বন্দর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার, আমিরুল ইসলাম আইএফআইসি ব্যাংক চট্টগ্রাম আগ্রাবাদ শাখার সিনিয়র অফিসার, আশরাফুল এহসান চকরিয়া হযরত ফাতিমা (রঃ) আলিম বালিকা মাদ্রাসার প্রভাষক (ইংরেজি), মো. আসাদুজ্জামান চট্টগ্রাম হালিশহর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজে সিনিয়র শিক্ষক (গণিত) ও মেয়ে হাসিনা জন্নাত শিক্ষক পেশায় নিয়োজিত আছেন।